রবি সিমের এমবি দেখে কিভাবে - রবি এমবি চেক কোড

প্রিয় পাঠক ও পাঠিকা আসসালামু আলাইকুম, আজকের আলোচ্য বিষয় হলো - রবিতে এমবি দেখে কিভাবে, রবি এমবি কোড চেক, রবি এমবি ব্যালেন্স চেক, কিভাবে রবি সিমে এমবি দেখতে কোড ডায়াল করতে হবে ?, My robi app দিয়ে রবিতে এমবি দেখে কিভাবে, রবিতে এমবি দেখে কিভাবে সে সম্পর্কে জিজ্ঞাসিত কিছু প্রশ্ন ও উত্তর FAQS সম্পর্কে। 
রবিতে এমবি দেখে কিভাবে ও রবি এমবি কোড চেক সম্পর্কে অনেক আর্টিকেলে ভুল তথ্য দেওয়া থাকে। যার কারণে আপনার অনেক সময় বিরক্তিকর মনোভাব প্রকাশ করেন। সুতরাং আপনাদের সুবিধার্থে আমার আর্টিকেলে রবিতে এমবি দেখে কিভাবে ও রবি এমবি কোড চেক সম্পর্কিত সঠিক তথ্যটি দেওয়া রয়েছে। তাহলে চলুন  বিস্তারিত জেনে আসি রবিতে এমবি দেখে কিভাবে ও রবি এমবি চেক কোড সম্পর্কে-

সূচিপত্রঃ রবিতে এমবি দেখে কিভাবে - রবি এমবি চেক কোড

রবিতে এমবি দেখে কিভাবে

অন্যান্য সিমের তুলনায় রবি সিমে ইন্টারনেট খরচ অনেক কম। সুতরাং অনেকেই ইন্টারনেটের কারণে এই সিমটি ব্যবহার করে থাকে। কিন্তু সমস্যার বিষয় হল অনেকে রবিতে এমবি দেখে কিভাবে এই জিনিসটি সম্পর্কে জানেনা। সুতরাং আপনাদের চিন্তা দূর করার জন্য। রবিতে এমবি দেখে কিভাবে এই উপায়টি সহজ উপায়। তাহলে চলুন জেনে আসি রবিতে এমবি দেখে কিভাবে সে সম্পর্কে -

তথ্যপ্রযুক্তির যুগে প্রযুক্তিগত উন্নয়নের মাধ্যমে মানুষের জীবনযাত্রা উন্নয়ন ঘটছে। কেননা রবি কোম্পানি তাদের কাস্টমারদের সুবিধার জন্য My Robi App লঞ্চ করে। যার মাধ্যমে রবি সিম ব্যবহারকারী খুব সহজে এই মুহূর্তের মধ্যেই তাদের যেকোনো ব্যালেন্স চেক করতে পারে। কিন্তু সমস্যা হল যখন ইন্টারনেট শেষ হয়ে যায় তখন My Robi App ব্যবহার করা যায় না। কেননা এটি এমবি দ্বারা পরিচালিত। সুতরাং My Robi App প্রবেশ করার চেষ্টা করলে মেইন ব্যালেন্স থেকে টাকা কেটে নেওয়া হয়।

সেই জন্য আপনাদের অফলাইনে রবির প্রধানকৃত কোড টি তথা রবি এমবি চেক কোড ডায়াল করার মাধ্যমে আপনি খুব সহজে আপনার রবি এমবি ব্যালেন্স চেক করতে পারেন। তাহলে চলুন জেনে আসি রবি এমবি চেক কোড কোনটি - 
  • রবি এমবি চেক কোড হল ঃ *৮৪৪৪*৮৮(*8444*88#)
এই কোডটি আপনার ফোন থেকে ডায়াল করার মাধ্যমে আপনাকে একটি SMS প্রদান করা হবে। যার মাধ্যমে আপনি সকল তথ্য পেয়ে যাবেন।অনেকে আছে যারা এই কোডটি ব্যবহার করতে পারেনা তাদের জন্য বিকল্প একটি উপায় রয়েছে তা নিম্নরূপ- 
  • রবি এমবি চেক কোড*১২৩**# (*123*3*5#) । এই কোডটি ডায়াল করার মাধ্যমেও আপনি জানতে পারবেন আপনার এমবি ব্যালেন্স সম্পর্ক। 
সুতরাং উপরোক্ত দুইটি কোডের মধ্যে যে কোন একটি কোড ডায়াল করে আপনি খুব সহজেই রবি এমবি দেখতে পারেন। উপরোক্ত আলোচনার মাধ্যমে আপনি রবিতে এমবি দেখে কিভাবে সেটি জানতে পেরেছে।

কিভাবে রবি সিমে এমবি দেখতে কোড ডায়াল করতে হবে ?

কিভাবে রবি সিমে এমবি দেখতে কোড ডায়াল করতে হবে তার সম্পূর্ণ কার্যক্রম আজ আপনাদের ছবির মাধ্যমে দেখাবো। যাতে আপনাদের বুঝতে অসুবিধা না হয়। তাহলে চলুন কিভাবে রবি সিমে এমবি দেখতে কোড ডায়াল করতে হবে সে সম্পর্কে জেনে আসি। আপনি রবি সিমে এমবি দেখতে যদি কোড ডায়াল করতে চান, তাহলে আপনার মোবাইল ফোনের কল ডায়ালার (Dialer) খুলুন এবং নিম্নলিখিত কোডগুলি ব্যবহার করুন:
  • প্রথমে আপনাকে রবি এমবি চেক কোড সম্পর্কে জানতে হবে। তাহলে সর্বপ্রথম রবি এমবি চেক কোড টি সম্পর্কে জানি। রবি এমবি চেক কোড হলোঃ *৮৪৪৪*৮৮# (*8444*88#)
  • তারপরে আপনাকে আপনার স্মার্টফোন বা বাটন ফোনের ডায়াল (Dial) অপশনে যেতে হবে। আপনাদের জন্য নিম্নে ডায়াল অপশনটির একটি ছবি দেওয়া হল-
  • পরের ধাপটি হলো ডায়াল প্যাড (Dial pad) ওপেন করার পরে উপরে বর্ণিত করতে ডায়াল (Dial) করতে হবে। নিম্নে ছবির মাধ্যমে দেখে আসি কিভাবে কোড টি ডায়াল করবেন।
এই ধাপগুলো অনুসরণের মাধ্যমে আপনি বুঝতে পারবেন কিভাবে রবি সিমে এমবি দেখতে কোড ডায়াল করতে হবে সে সম্পর্কে। আশা করি, আপনারা আমার আর্টিকেলটি পড়ার মাধ্যমে উপকৃত হয়েছে।

রবি এমবি চেক কোড (Robi mb check code)

অনেকে গুগলে সার্চ করে থাকেন রবি এমবি চেক কোড সম্পর্কে। তাই আজ আপনাদের জানাবো রবি এমবি চেক কোড কোনগুলো। কেননা অনেকে স্মার্টফোন ব্যবহার করে থাকেন সেখানে My Robi App ব্যবহার করার কারনে অনেকে রবি এমবি চেক কোড সম্পর্কে জানেন না। আমার আর্টিকেলে দেওয়া হল রবি এমবি চেক কোড সমূহ-
  • রবি এমবি চেক কোড (robi mb check code)*৮৪৪৪*৮৮# (*8444*88#)
রবিতে অনেক সময় নেটওয়ার্ক ইস্যু হয়ে থাকে সুতরাং এই কোডটি ডায়াল করে যদি এমবি দেখতে সমস্যা হয় তবে বিকল্প আরেকটি কোড রয়েছে তা হল:
  • রবি এমবি চেক কোড (robi mb check code)*১২৩**# (*123*3*5#)
সুতরাং আপনারা হয়তো জানতে সক্ষম হয়েছে রবি এমবি চেক কোড সম্পর্কে। তাছাড়া আপনাদের  বোঝার ক্ষেত্রে উপরে কিভাবে কোড ডায়াল করতে হবে তার ছবি দেওয়া রয়েছে। যার মাধ্যমে ইনশাআল্লাহ আপনারা উপকৃত হবেন।

রবি এমবি ব্যালেন্স চেক কোড

আপনারা google এ বিভিন্ন কিওয়ার্ড ব্যবহার করে রবি এমবি ব্যালেন্স চেক কোড জানতে চান। তাই আপনাদের সঠিক তথ্যটি দেওয়ার জন্য আপনাদের অনুসন্ধানকৃত প্রত্যেকটি কিওয়ার্ডের বিস্তারিত সমাধান আমার এই আর্টিকেলে দেওয়া হয়েছে। আশা করি, আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়বেন।

  • রবি এমবি ব্যালেন্স চেক কোড(robi mb balance check code) : *৮৪৪৪*৮৮# (*8444*88#)
রবিতে অনেক সময় নেটওয়ার্ক ইস্যু হয়ে থাকে সুতরাং উপরের কোডটি ডায়াল করে যদি এমবি দেখতে সমস্যা হয় তবে বিকল্প আরেকটি কোড রয়েছে তা হল:
  • রবি এমবি ব্যালেন্স চেক কোড (robi mb balance check code) : *১২৩**# (*123*3*5#)
উপরোক্ত রবি এমবি ব্যালেন্স চেক কোড ব্যবহারের মাধ্যমে আপনি রবি সিমের এমবি দেখতে পারেন।
এই কোডগুলো ডায়ালের মাধ্যমে রবি কোম্পানি SMS এর মাধ্যমে আপনাদের রবি এমবি ব্যালেন্স সম্পূর্ণ বিবরণী জানিয়ে দেয়।

My Robi App দিয়ে রবিতে এমবি দেখে কিভাবে

বর্তমান সময়ে অধিকাংশ মানুষই স্মার্টফোন ব্যবহার করে। যার ফলে জীবনযাত্রার মান উন্নত হচ্ছে। এ বিষয়গুলো মাথায় রেখে রবি কোম্পানির প্রযুক্তিগত উন্নয়নের মাধ্যমে My Robi App টি তৈরি করেন।যার ফলে খুব সহজে আপনি রবি সিমের ব্যালেন্স, ইন্টারনেট প্যাকেজ, মিনিট প্যাকেজ, এমবি চেক ইত্যাদি খুব সহজে করতে পারবেন। তাহলে চলুন জেনে আসি My Robi App দিয়ে রবিতে এমবি দেখে কিভাবে সে সম্পর্কে-

1. প্রথমে Robi অফিশিয়াল এপটি আপনার মোবাইলে ইনস্টল করুন। এটি প্রাপ্ত করতে আপনি Google Play Store (Android ব্যবহারকারী) বা App Store (iOS ব্যবহারকারী) থেকে ডাউনলোড করতে পারেন।

  •  এপটি ইনস্টল হওয়ার পর, এটিতে লগইন করুন বা নতুন অ্যাকাউন্ট তৈরি করুন।
  • অ্যাকাউন্টে লগইন করার পর, আপনি মুল স্ক্রিনে রবির সেবা সমূহ দেখতে পাবেন। এখানে আপনি বিভিন্ন সেবা মেনু দেখতে পারেন, যেমন এমবি ব্যবহার চেক, ব্যালেন্স চেক, প্যাকেজ অফার, অ্যাকাউন্ট সেটিংস ইত্যাদি।
  • "এমবি ব্যবহার চেক" অপশনটি নির্বাচন করুন।
  • এই অপশনে আপনি আপনার মোবাইল ডেটা ব্যবহারের বিবরণী দেখতে পারবেন। এটি আপনাকে মোবাইল ডেটা ব্যবহার রিপোর্ট প্রদান করবে এবং আপনাকে আপনার মোবাইল ডেটা ব্যবহার এবং ব্যালেন্সের বিবরণী সহ প্রশাসক্য তথ্য প্রদান করবে।
এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনি রবি এমবি ব্যবহার চেক করতে এবং আপনার মোবাইল ডেটা ব্যবহার এবং ব্যালেন্স বিবরণী দেখতে পারবেন।

রবিতে এমবি দেখে কিভাবে সে সম্পর্কে জিজ্ঞাসিত কিছু প্রশ্ন ও উত্তর FAQS

  • রবিতে এমবি দেখতে হয় কি করে ?
উত্তরঃ রবিতে এমবি দেখতে হয় কি করে এ প্রশ্নের উত্তরটি আমার আর্টিকেল এর উপর অংশে সুন্দরভাবে দেওয়া আছে আপনি যদি আমার আর্টিকেলটি সম্পূর্ণ ঘুরে দেখেন তাহলে আপনি আপনার প্রশ্নের উত্তরটি পেয়ে যাবেন।
  • রবিতে 1 জিবি কত টাকা ?
উত্তরঃ বর্তমান সময়ে ইন্টারনেটের দিক থেকে রবি সবচেয়ে আগে। কারণ রবিতে অল্প টাকায় বেশি এমবি পাওয়া যায়। রবিতে ১ জিবি ইন্টারনেটের মূল্য: ৳৪৬ টাকা এবং মেয়াদকাল ৩ দিন। 
  • রবি সিমে ব্যালেন্স দেখে কিভাবে ?
উত্তরঃ এই প্রশ্নের উত্তরটি ও আমার আর্টিকেলে খুব সুন্দর ভাবে দেওয়া রয়েছে । তারপরেও আপনাদের সুবিধার্থে আমি রবি সিমের ব্যালেন্স দেখার কোড টি অন্তর্ভুক্ত করছি *৮৪৪৪*৮৮# (*8444*88#) ।
  • রবি সিমে কত টাকায় কত এমবি ?
উত্তরঃ রবি সিমে এমবি প্যাকেজের মূল্য এবং মেয়াদকাল পরিবর্তনশীল হতে পারে, এটি অফিসিয়াল Robi ওয়েবসাইট ও অ্যাপ থেকে নতুনদের জন্য জেনে নেওয়া উচিত। 

শেষ কথা ঃ রবিতে এমবি দেখে কিভাবে - রবি এমবি চেক কোড ২০২৩

প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেলে আলোচনা করা হলো রবিতে এমবি দেখে কিভাবে, রবি এমবি কোড চেক, রবি এমবি ব্যালেন্স চেক, কিভাবে রবি সিমে এমবি দেখতে কোড ডায়াল করতে হবে ?, My robi app দিয়ে রবিতে এমবি দেখে কিভাবে, রবিতে এমবি দেখে কিভাবে সে সম্পর্কে জিজ্ঞাসিত কিছু প্রশ্ন ও উত্তর FAQS সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছেন। তাই আমাদের আজকের এই আর্টিকেলটি আপনাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানাতে পারেন এবং এরকম আরো আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Popular posts from this blog

যৌন শক্তি বৃদ্ধির দোয়া - শারীরিক শক্তি বৃদ্ধির দোয়া

কি খেলে বীর্য অনেক ঘন হয় এবং দ্রুত বীর্য পাত বন্ধ হয়?

গণতন্ত্রের সুফল ও কুফল - গণতন্ত্রের বৈশিষ্ট্য