বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে


বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে? এই বিষয়টি নিয়ে অনেক মতভেদ রয়েছে। এই মুহূর্তে বিশ্বের সবথেকে জনপ্রিয় ফুটবলার হলো ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি। এ দুই ফুটবলারের ভক্তরা বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে? এ বিষয়টি নিয়ে তর্কে জড়িয়ে থাকে। তাদের জন্য আজকের এই আর্টিকেলে বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে? আলোচনা করা হলো।

পেজ সূচিপত্রঃ বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে

বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে - বিশ্বের শীর্ষ 10 ধনী ফুটবলার

বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় খেলা হলো ফুটবল। বিশ্বের প্রতিটি দেশে ফুটবল খেলা হয়। তাই ক্রিকেটারদের তুলনায় ফুটবলারদের দাম অনেক বেশি। বিশ্বে এরকম অনেক ভালো ফুটবলার রয়েছে যারা তাদের ফুটবল দক্ষতা দিয়ে প্রচুর ধন সম্পদ অর্জন করেছে। তাদের ভক্তদের প্রশ্ন হচ্ছে বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে? এই আর্টিকেলে বিশ্বের শীর্ষ 10 ধনী ফুটবলার নাম উল্লেখ করা হলো।

আরো পড়ুনঃ অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট

যদিও এই বিষয়টি নিয়ে ফুটবল ভক্তদের মাঝে অনেক মতবিভেদ রয়েছে। কারণ যে ভক্ত যে ফুটবলারকে পছন্দ করে তারা মনে করে সেই সব থেকে ধনী ফুটবলার। কিন্তু তথ্য অনুযায়ী বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে? এ বিষয়ে জেনে নেওয়া যাক।

বিশ্বের শীর্ষ 10 ধনী ফুটবলারঃ

ক্রিস্টিয়ানো রোনাল্ডো -বিশ্বের তারকা ফুটবলারের মধ্যে বর্তমানে সেরা। ২০০৯ সালে ১৩ কোটি ২০ লাখ ডলারে ট্রান্সফার ফির বিনিময়ে ক্রিশ্চিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন। যার কারণে ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় হয়ে যান তিনি। তার সম্পদের পরিমাণ ৪৫ কোটি মার্কিন ডলার।

লিওনেল মেসি - সর্বকালের সেরা ফুটবলারদের তালিকায় মেসির নাম থাকবে না তা কখনো হয় না। মেসির সম্পদের পরিমাণ প্রায় ৪০ কোটি মার্কিন ডলার। এবারের বিশ্বকাপ যেটাই সম্পদের পরিমাণ বৃদ্ধি পেতে পারে ।

নেইমার - বিশ্বের আরো একজন সেরা স্ট্রাইকার হলেন নেইমার জুনিয়র। যদিও ইনজুরির কারণে কখনো বর্ষসেরা ফুটবলার হওয়া হয়নি কিন্তু তার অসাধারণ দক্ষতা ফুটবলপ্রেমীদের মন কারে। বছরে তার আনুমানিক আয় হয় প্রায় ১৪৮ মিলিয়ন ডলার।

ইব্রাহিমোভিচ - যদিও তিনি ফুটবল থেকে অবসর নিয়েছেন তবুও এখনো তার ভক্তরা থাকে মনে করে। এই ফুটবল তারকার বছরের আনুমানিক আয় ১১৪ মিলিয়ন ডলার।

ওয়েন রুনি - ব্রিটিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এর অন্যতম তারকা ফুটবলার ওয়েন রুনি। এই ফুটবলার বছরে আয় হয় প্রায় ১১২ মিলিয়ন ডলার।

কাকা - সাবেক ব্রাজিলিয়ান ফুটবল তারকা। যিনি তার অসাধারণ ফুটবল দক্ষতা এবং সুন্দর চেহারার জন্য বিখ্যাত ছিলেন। এই ফুটবলের বছরে আনুমানিক আয় ১০৫ মিলিয়ন ডলার।

স্যামুয়েল এটো - আফ্রিকান এই ফুটবল তারকা অনেক ভক্তদের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে। এই ফুটবলারের বছরে আনুমানিক আয় ৯৫ মিলিয়ন ডলার।

রাউল - স্পেনের এই ফুটবলার বিশ্বের সেরা ফুটবলারদের মধ্যে রয়েছে। তার বছরে আনুমানিক আয় হয় ৯৩ মিলিয়ন ডলার।

রোনালন্ডিনহো - সাবেক ব্রাজিলিয়ান এ তারকা ফুটবলার তার অসাধারণ ফুটবল দক্ষতার কারণে জনপ্রিয় ছিলেন। সাধারণত তাকে ম্যাজিশিয়ান হিসেবে আখ্যায়িত করা হয়। বছরে তার আনুমানিক আয় হয় প্রায় ৯০.৫ মিলিয়ন ডলার।

গ্যারেথ বেল - বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলারদের মধ্যে অন্তর্ভুক্ত। এই ফুটবলারের মোট সম্পত্তির পরিমাণ ১৫০ মিলিয়ন ডলার। আশা করি বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে? বিষয়টি সম্পর্কে ধারণা পেয়েছেন

বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে ২০২১

ফুটবল যারা পছন্দ করেন। ফুটবল খেলা দেখা যাদের নেশার মধ্যে অন্তর্ভুক্ত। সাধারণত তারাই বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে ২০২১ বিষয়টি সম্পর্কে জানতে চাই। আমরা ইতিমধ্যে উপরের আলোচনায় বিশ্বের শীর্ষ 10 ধনী ফুটবলার তালিকা দেওয়া হয়েছে আপনি চাইলে সেখান থেকেই বিষয়টি জেনে নিতে পারেন।

বিশ্বের সবথেকে ধনী ফুটবলারদের মধ্যে অন্যতম হলো ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বের এমন কোন ফুটবল ভক্ত নাই যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কে চিনেনা। বর্তমানে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদি আরবের ক্লাব আল নাশের এর সাথে যুক্ত রয়েছে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এর সম্পদের পরিমাণ ৫০০ মিলিয়ন ডলার। আশা করি বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে ২০২১ সম্পর্কে ধারণা পেয়েছেন।

বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার কে ২০২২

বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার কে ২০২২ এই বিষয় সম্পর্কে আপনাদের জানাবো। বর্তমান সময়ে উপমহাদেশের সবথেকে জনপ্রিয় খেলা হল ক্রিকেট। যদিও বিশ্বব্যাপী ক্রিকেট এখনো এতটা জনপ্রিয় অর্জন করিনি। তবে ক্রিকেটাররা তাদের ক্রিকেট দক্ষতার মধ্য দিয়ে প্রচুর ধনসম্পদ অর্জন করেছেন। এখন আমরা বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার কে ২০২২ সম্পর্কে জানব।

আরো পড়ুনঃ অনলাইনে কোটি টাকা আয় করার উপায়

  • শচিন টেন্ডুলকার - মোট সম্পদ ১৭০ মিলিয়ন ডলার
  • মহেন্দ্র সিং ধোনি -- মোট সম্পদ ১১১ মিলিয়ন ডলার
  • বিরাট কোহলি -- মোট সম্পদ ৯২ মিলিয়ন ডলার
  • রিকি পন্টিং -- মোট সম্পদ ৭০ মিলিয়ন ডলার
  • ব্রায়ান লারা -- মোট সম্পদ ৬০ মিলিয়ন ডলার
  • শেন ওয়ার্ন -- মোট সম্পদ ৫০ মিলিয়ন ডলার
  • জ্যাক ক্যালিস -- মোট সম্পদ ৪৮ মিলিয়ন ডলার
  • বীরেন্দ্র শেবাগ -- মোট সম্পদ ৪০ মিলিয়ন ডলার
  • যুবরাজ সিং -- মোট সম্পদ ৩৫ মিলিয়ন ডলার
  • সেন ওয়াটশন -- মোট সম্পদ ৩০ মিলিয়ন ডলার

বিশ্বের সবচেয়ে ভালো ফুটবলার কে

বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে? এই বিষয়ে আলোচনা করেছি। এখন ফুটবলপ্রেমীদের মাঝে একটি বিষয়ে মতবিভেদ রয়েছে সেটি হল বিশ্বের সবচেয়ে ভালো ফুটবলার কে। বর্তমানে বেশ কয়েকজন ভালো ফুটবলার রয়েছে তাদের ভক্তদের দাবি তাদের পছন্দ করা ফুটবলার বিশ্বের সবথেকে ভালো ফুটবলার। এখন জেনে নেওয়া যাক বিশ্বের সবচেয়ে ভালো ফুটবলার কে?

লিওনেল মেসি কে বিশ্বের সবচেয়ে ভালো ফুটবলার হিসেবেই বিবেচনা করা হয়। কিন্তু আরো যে সকল ফুটবল রয়েছে তারা তাদের নিজস্ব দক্ষতায় প্রমাণিত এবং সুপরিচিত। বর্তমানে শুধু একজন ফুটবলারকে সব থেকে ভালো ফুটবলার বললে ভুল হবে। ২০২২ সালের সেরা ফুটবলার ছিলেন লিও মেসি।

খেলোয়ারদের মধ্যে সবচেয়ে ধনী কে

বিশ্বে অনেক ধরনের খেলা রয়েছে যেগুলো মানুষের কাছে জনপ্রিয়। কিন্তু উপমহাদেশের মানুষের কাছে জনপ্রিয় খেলার মধ্যে ক্রিকেট এবং ফুটবল অন্যতম। এখন সব ধরনের খেলার অর্থাৎ খেলোয়ারদের মধ্যে সবচেয়ে ধনী কে? বিষয়টি জেনে নেওয়া উচিত। খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে ধনী কে উল্লেখ করা হলো।

১। ফ্লোয়েড মেওয়েদার বক্সিং থেকে বছরে আয় করেন প্রায় ৩০০ মিলিয়ন ডলার। তিনি হলেন বিশ্বের সবথেকে ধনী খেলোয়াড়।

২। ম্যানি প্যাকিয়াও বক্সিং থেকে বছরে আয় করেন প্রায় ১৬০ মিলিয়ন ডলার। ধনী খেলোয়াড়দের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি।

৩। এর পরে রয়েছেন ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বছরে তিনি আয় করেন ৭৯.৬ মিলিয়ন ডলার।

৪। ফুটবলের আলোক মহতারকা লিওনেল মেসি রয়েছেন চতুর্থ স্থানে। যিনি বছরে আয় করেন প্রায় ৭৩.৮ মিলিয়ন ডলার।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে? এই বিষয়ে জানার অনেক আগ্রহ থাকে মানুষের। বর্তমান সময়ে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হলেন ইলন মাস্ক। একটি তথ্য অনুযায়ী এই ব্যক্তির সম্পদের পরিমাণ প্রায় ২২০ বিলিয়ন মার্কিন ডলার। কিন্তু এ বিপুল সম্পদ থাকার পরও মোট সম্পদের পরিমাণ ইতিহাসের সবচেয়ে ধনী ব্যক্তিদের সম্পদের ধারে কাছেও আসে না।

আরো পড়ুনঃ ছাত্রদের টাকা আয় করার ২০ টি সেরা কার্যকরী উপায়

ইতিহাসের পাতা থেকে জানা যায় পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি ছিলেন মানসা মুসা। আপনি হয়তো এই নামের সাথে পরিচিত নন। কিন্তু এই ব্যক্তি ছিলেন একজন সাম্রাজ্য শাসক। যে সাম্রাজ্য বিস্তার ভুমি, লবণ ও সোনা সমৃদ্ধ ছিল। এ ব্যক্তির সম্পদের পরিমাণ ছিল প্রায় ৪০০ বিলিয়ন মার্কিন ডলার। তবে ঐতিহাসিকগণ দের কথা অনুযায়ী তার সম্পদের পরিমাণ আসলে কত ছিল সঠিকভাবে জানতে পারা সম্ভব নয়। আশা করি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে? জানতে পেরেছেন

বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কেঃ শেষ কথা

বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে? বিশ্বের শীর্ষ 10 ধনী ফুটবলার, বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার কে ২০২২, খেলোয়ারদের মধ্যে সবচেয়ে ধনী কে? বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে ২০২১, বিশ্বের সবচেয়ে ভালো ফুটবলার কে? বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে? এ বিষয়গুলো সম্পর্কে আলোচনা করা হয়েছে।

আপনি যদি উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে চান তাহলে আমাদের এই আর্টিকেল থেকে জেনে নিতে পারেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। ১৬৮৩০

Popular posts from this blog

যৌন শক্তি বৃদ্ধির দোয়া - শারীরিক শক্তি বৃদ্ধির দোয়া

কি খেলে বীর্য অনেক ঘন হয় এবং দ্রুত বীর্য পাত বন্ধ হয়?

গণতন্ত্রের সুফল ও কুফল - গণতন্ত্রের বৈশিষ্ট্য