সাপ তাড়ানোর উপায় কি - সাপ তাড়ানোর ঘরোয়া উপায়


সাপ তাড়ানোর উপায় কি? সেগুলো জানব। বিশেষ করে গ্রামে ঘরের ভেতরে সাপ ঢুকে যায় তখন আমরা সাপ তাড়ানোর উপায় কি? তা জানতে চায়। আপনাদের জন্য আজকের এই আর্টিকেলে সাপ তাড়ানোর উপায় কি? এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে সাপ তাড়ানোর উপায় কি? বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে সাপ তাড়ানোর উপায় কি? তা জেনে নেওয়া যাক।

কন্টেন্ট সূচিপত্রঃ সাপ তাড়ানোর উপায় কি - সাপ তাড়ানোর ঘরোয়া উপায়

সাপ তাড়ানোর উপায় কি - সাপ তাড়ানোর ঘরোয়া উপায়

বিশেষ করে গ্রামাঞ্চলের দিকে সাপ ঘরের ভেতরে ঢুকে যায়। যার ফলে আমাদের বিভিন্ন রকমের ক্ষতির কারণ। আজকের এই আর্টিকেলে সাপ তাড়ানোর উপায় কি? সাপ তাড়ানোর ঘরোয়া উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। আপনি যদি সাপ তাড়ানোর ঘরোয়া উপায় জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই।

আরো পড়ুনঃ ছাত্রদের টাকা আয় করার ২০ টি সেরা কার্যকরী উপায়

১। সাপ তাড়ানোর জন্য কিছু ঘরোয়া উপায় অবলম্বন করতে পারেন তার মধ্যে রসুন কার্যকর। প্রথমে আপনাকে ভালোভাবে রসুন বেটে নিতে হবে। রসুন বেটে তার সঙ্গে যে কোন তেল মিশিয়ে একদিন রেখে দিতে হবে। এই মিশ্রণ বাড়ির চারপাশে ভালো করে স্প্রে করে দিলে সাপ প্রবেশ করতে পারবে না।

২। এছাড়া সাপ তাড়ানো সবচেয়ে কার্যকরী পদ্ধতি হলো কার্বলিক এসিড ব্যবহার। ঘরের চারপাশে কার্বলিক এসিড ছড়িয়ে দিলে সাপ ঘরে প্রবেশ করতে পারবে না।

৩। বাড়িতে সাপের প্রবেশ বন্ধ করতে হলে আপনাকে সর্ব প্রথমে বাড়ির চারপাশে ভালোভাবে পরিষ্কার রাখতে হবে। বিশেষ করে বর্ষার সময় বাড়ির চারপাশে ঝোপঝাড় গজে যায় সেগুলোকে পরিষ্কার করতে হবে।

৪। বাড়ির চারপাশে কোনরকম ডোবা বা অপরিষ্কার জলাশয় থাকলে তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে হবে। সেই অপরিষ্কার ডোবাকে বন্ধ করে দিতে হবে অথবা পরিষ্কার করার চেষ্টা করতে হবে।

৫। বাড়িতে ইদুর বা ব্যাঙের উপস্থিতি থাকলে সাপ বেশি প্রবেশ করে। তাই প্রথমে আপনাকে বাড়ি থেকে ব্যাঙ বা ইঁদুর তাড়াতে হবে।

৬। ঘরে যাতে সাপ ঢুকতে না পারে সেজন্যই খেয়াল রাখতে হবে ঘরের দরজা অথবা জানালায় কোন রকম ফাঁক রয়েছে কিনা। যদি সাপ ঢোকার মত জায়গা থাকে তাহলে সেটিকে বন্ধ করে দিতে হবে।

৭। বাড়ির চারপাশে ব্লিচিং পাউডার ছড়িয়ে দিলে কোন রকম প্রোগ্রাম করতে পারবেনা। বাড়ির আশেপাশে গাছপালা বড় হতে দেওয়া যাবে না।

৮। সাপ তাড়াতে বাড়ির চারপাশের সালফার পাউডার সরিয়ে দিতে হবে। এর দুর্গন্ধের সাব বাড়ির ভেতরে প্রবেশ করতে পারে না।

সাপ তাড়ানোর ঔষধ

সাপ তাড়ানোর ঔষধ রয়েছে যেগুলো দিয়ে আপনি আপনার বাড়িতে ঢুকে যাওয়া সাপ সহজেই তাড়াতে পারবেন। বিশেষ করে গ্রাম অঞ্চলের দিকে সাপ তাড়ানোর ঔষধ গুলো বেশি ব্যবহার করা হয়।

আরো পড়ুনঃ অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট

  • সব তাড়ানোর জন্য আপনি ব্লিচিং পাউডার ব্যবহার করতে পারেন।
  • বাড়ি থেকে সাপ তাড়াতে কার্বলিক এসিড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

সাপ তাড়াতে ব্লিচিং পাউডার

সাপ তাড়াতে ব্লিচিং পাউডারের ব্যবহার। আমরা জানি যে ব্লিচিং পাউডার সাধারণত বিভিন্ন রকমের পোকামাকড় তাড়াতে ব্যবহৃত হয়। ইতিমধ্যে আমরা সাপ তাড়ানোর উপায় কি? এ বিষয়গুলো সম্পর্কে জেনেছি এখন আমরা সাপ তাড়াতে ব্লিচিং পাউডার সম্পর্কে আলোচনা করব।

বিশেষ করে বর্ষার সময় বিভিন্ন রকমের পোকামাকড় সাপ আমাদের ঘরের প্রবেশ করে। আপনি যদি এই ক্ষতিকর পোকামাকড় এবং সাপ থেকে বাঁচতে চান তাহলে ব্লিচিং পাউডার ব্যবহার করতে পারেন। ব্লিচিং পাউডারের গন্ধ খুবই ঝাঁঝালো হয়ে থাকে।

আপনাকে আপনার বাড়ির চারপাশে ভালো করে ব্লিচিং পাউডার ছড়িয়ে দিতে হবে। আপনি যদি বাড়ির চারপাশে ভালোভাবে ব্লিচিং পাউডার ছড়িয়ে দিতে পারেন তাহলে কোন ধরনের ক্ষতিকর পোকামাকড় সাপ ঘরে প্রবেশ করতে পারবে না। তাই ব্লিচিং পাউডার সাপ তাড়াতে কার্যকরী ভূমিকা রাখে।

কার্বলিক এসিড সাপ তাড়াতে

কার্বলিক এসিড সাপ তাড়াতে কিভাবে ব্যবহার করবেন এ বিষয় সম্পর্কে আলোচনা করব। বিশেষ করে গ্রামাঞ্চলের দিকে বাড়িতে খুব সহজে সাপ প্রবেশ করতে পারে। সাপ তাড়ানোর জন্য কার্বলিক এসিড খুবই কার্যকরী ভূমিকা রাখে। এর গন্ধ সাপ সহ্য করতে পারে না যার ফলে ঘরে প্রবেশ করতে পারে না। কার্বলিক এসিড সাপ তাড়াতে কিভাবে ব্যবহার করবেন তা নিচে উল্লেখ করা হলো।

আপনি যদি আপনার বাড়ি থেকে সাপ দাড়াতে চান তাহলে একটি বড় অস্ত্র হল কার্বলিক অ্যাসিড। বাড়ির আশেপাশে যদি আপনি কার্বলিক অ্যাসিড ছড়িয়ে দিতে পারেন তাহলে সাপের আনাগোনা অনেক কমে যেতে পারে। এছাড়া অন্ধকারে পায়ের আওয়াজ করে চললে এই সাপের আনাগোনা কমে থাকে।

কার্বলিক এসিডের গন্ধ খুবই ঝাঁঝালো প্রকৃতির হয়। এই এসির হাতে-পায়ে পড়লে জ্বালাপোড়া শুরু হয়। আপনি যদি ঘরে থেকে সাপ তাড়াতে চান তাহলে ঘরের যে ফাঁকা স্থানগুলো রয়েছে সেখানে এই এসিড মেরে দিলে সাপের গায়ে প্রচন্ড জ্বালাপোড়া হবে। যার ফলে সে আর কখনোই পথ দিয়ে প্রবেশ করবে না।

কার্বলিক এসিড কোথায় পাওয়া যাবে

যেহেতু সাব তাড়াতে কার্বলিক এসিডের চাহিদা রয়েছে তাই কার্বলিক এসিড কোথায় পাওয়া যাবে? এ ধরনের প্রশ্ন শোনা যায়। আপনাদের সুবিধার্থে কার্বলিক এসিড কোথায় পাওয়া যাবে তা নিচে উল্লেখ করা হলো।

বিভিন্ন রকমের এসিডের দোকানে কার্বলিক অ্যাসিড পাওয়া যাবে। আপনি যদি কার্বলিক অ্যাসিড কিনতে চান তাহলে যে সকল দোকানে এসিড বিক্রয় করা হয় সাধারণত সেই দোকানগুলোতে খোঁজ নিতে পারেন। আশা করি আপনি সেখান থেকে কার্বলিক এসিড সংগ্রহ করতে পারবেন। যা আপনার বাড়ি থেকে সাপ তাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সাপ তাড়ানোর মন্ত্র

সাপ তাড়ানোর উপায় কি? এ বিষয় সম্পর্কে জেনেছেন। এখন সাপ তাড়ানোর মন্ত্র সম্পর্কে জানতে পারবেন। গ্রাম্য অঞ্চলের দিকে সাপ তাড়ানোর মন্ত্র পড়ে সাপ তাড়ানো হয়।

আরো পড়ুনঃ অনলাইনে কোটি টাকা আয় করার উপায়

সব তাড়াতে কোন মন্ত্র লাগে না আপনি যদি আপনার বাড়ি থেকে সাত তাড়াতে চান তাহলে আমরা ইতিমধ্যে উপরের আলোচনাতে সাপ তাড়ানোর ঘরোয়া উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি উপরের আলোচনা গুলো অবলম্বন করেন তাহলে খুব সহজে আপনার বাড়ি থেকে সাপ তাড়াতে পারবেন।

সাপ তাড়ানোর উপায় কি - সাপ তাড়ানোর ঘরোয়া উপায়ঃ উপসংহার

সাপ তাড়ানোর উপায় কি? সাপ তাড়ানোর ঘরোয়া উপায়, সাপ তাড়ানোর ঔষধ, সাপ তাড়ানোর মন্ত্র, কার্বলিক এসিড কোথায় পাওয়া যায়? কার্বলিক এসিড সাপ তাড়াতে, সাপ তাড়াতে ব্লিচিং পাউডার এর ব্যবহার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনার উক্ত বিষয় গুলো জানতে পেরেছেন। আপনাদের বিষয়গুলো জানতে পেরে আমরা আনন্দিত। আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি ধন্যবাদ। ২০৮৭৬

Popular posts from this blog

যৌন শক্তি বৃদ্ধির দোয়া - শারীরিক শক্তি বৃদ্ধির দোয়া

কি খেলে বীর্য অনেক ঘন হয় এবং দ্রুত বীর্য পাত বন্ধ হয়?

গণতন্ত্রের সুফল ও কুফল - গণতন্ত্রের বৈশিষ্ট্য