ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম


আমাদের সবার মোবাইল ফোনে ইমু একাউন্ট আছে। যাদের ইমু একাউন্ট ডিলিট করার প্রয়োজন পড়ে কিন্তু ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম জানেন না। তাদের জন্যে আজ আমরা ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম এবং ইমু থেকে নাম্বার ডিলিট করার উপায় সম্পর্কে জানাবো। ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম বিস্তারিত জানতে নিচে পড়ুন।

ইমু হল এমন একটা অ্যাপস যেটাতে আপনার নিজের একাউন্ট খুলে এসএমএস, ভিডিও কল এছাড়াও অনেক কিছু শেয়ার করতে পারেন। তাই ইমু সম্পর্কে জানতে আমাদের পোস্ট পড়ুন। আমাদের পোস্ট পড়ে আপনারা আরো যা জানতে পারবেনঃ ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম বা ইমু থেকে নাম্বার ডিলিট করার উপায়, ইমু খোলার নিয়ম, ইমো ব্যবহারের নিয়ম, ইমু কোড, Imo যাচাইয়ের জন্য নম্বর, Imo অ্যাপস সম্পর্কে। 

সূচিপত্রঃ ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম

ইমুতে কি কি ফিচার থাকে জানুন 

  • 3G, 4G বা Wi-Fi এর মাধ্যমে বিনামূল্যে এসএমএস এবং কল করতে পারা
  • মানসম্পন্ন ভিডিও এবং ভয়েস কল করতে পারা 
  • পরিবার, বন্ধুবান্ধব, গৃহকর্মী এবং অন্যদের সাথে একটি গ্রুপ চ্যাট করতে পারা
  • ফটো এবং ভিডিও শেয়ার করতে পারা 
  • বিনামূল্যে স্টিকার দিয়ে নিজের মনের ভাব প্রকাশ করতে পারা
  • আপনার বন্ধুদের জন্য যে কোনো সময়, যে কোনো জায়গায় বিনামূল্যে মেসেজিং করতে পারা
  • গল্পের বৈশিষ্ট্যটি ছবি, ভিডিও এবং পাঠ দ্বারা ভাগ করার জন্য একটি ভাল জায়গা এটা। 
  • আপনি IMO-তে গান, ভিডিও এবং পিডিএফ ইত্যাদি ফাইল পাঠাতে পারেন কোনো বাধা ছাড়াই।  

ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম

আপনি যদি একজন IMO ব্যবহারকারী হন এবং IMO ব্যবহার করে থাকেন তাহলে আপনি ইতিমধ্যেই জানেন যে কীভাবে এই অ্যাপ্লিকেশন টি কাজ করে এবং কীভাবে ইমুতে একটি একাউন্ট খুলে মানুষের সাথে সংযোগ করতে পারেন। বিভিন্ন কারণে আপনি আপনার IMO অ্যাকাউন্ট এবং আপনার মোবাইল ডিভাইসে সংরক্ষিত সমস্ত ডেটা মুছে ফেলতে চাইতে পারেন। আপনার IMO অ্যাকাউন্ট মুছে ফেলা এটি তৈরি করার মতোই সহজ। 

আরো পড়ুনঃ অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট - অনলাইন ইনকাম সাইট ২০২৩  

আপনার IMO অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য আপনাকে কয়েকটি সহজ পদক্ষেপ অনুসরণ করতে হবে। নিচে আমরা আপনাকে ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম, ইমু খোলার নিয়ম, ইমো ব্যবহারের নিয়ম, ইমু কোড, Imo যাচাইয়ের জন্য নম্বর, Imo অ্যাপস জন্য ধাপে ধাপে বর্ননা করবো।

ইমু অ্যাকাউন্ট মুছে ফেলার ৬ টি ধাপ

ধাপ ১ - ইমু অ্যাপ খুলুনঃ প্রথমে এবং সবার আগে আপনাকে আপনার ফোন থেকে IMO অ্যাপ এর উপর চাপ দিয়ে এটি অন করে নিতে হবে। এটি করার জন্য আপনার মোবাইল ফোনে আইএমও ইনস্টল করা আছে কিনা তা নিশ্চিত করুন। এটি প্রথম ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম।    

  • এখন আপনার মোবাইল ডিভাইসে ইনস্টল করা অ্যাপগুলির তালিকার মধ্যে সাদা রঙের বাক্সের মতো যার উপর নীল রঙে ইমু লেখা আছে, একবারে এটিতে আলতো চাপুন। 
  • IMO অ্যাপ অন করতে একটি মাত্র ক্লিকই যথেষ্ট।

ধাপ ২ - আপনার প্রোফাইল ছবিতে চাপ দিনঃ একবার অ্যাপটি খোলা হলে আপনি চ্যাটের একটি তালিকা দেখতে পাবেন যা সামনের পৃষ্ঠায় আপনার মোবাইল স্ক্রিনে দেখা যাবে। একই পৃষ্ঠায় উপরের বাম কোণে দেখতে পাবেন এখানে আপনার প্রোফাইল ছবি। যদি আপনি আগেই একটি প্রোফাইল ছবি আপলোড করে থাকেন তাহলে এই আইকনটি আপনার নির্বাচিত ছবি দেখাবে। এটিতে একবার আলতো চাপুন।

ধাপ ৩ - সেটিংসে ট্যাপ করুনঃ প্রোফাইল মেনুতে চাপ দেওয়ার পর আপনার মোবাইল স্ক্রিনে অনেক গুলো অপশন এর একটি তালিকা দেখতে পাবেন। এই তালিকায় সেটিংস নামের অপশন খুজে বের করুন। এবং এটিতে একবার আলতো চাপুন।   

ধাপ ৪ - Account & Security এর উপর আলতো চাপুনঃ  সেটিংস মেনুতে Account & Security অপশন খুঁজুন। এটি ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম এর দ্বিতীয় শেষ কাজ হবে। এই অপশনটি আপনার ইমু অ্যাকাউন্টের জন্য অ্যাকাউন্ট-সম্পর্কিত সেটিংস এবং নিরাপত্তা সংক্রান্ত সমস্যা নিয়ে কাজ করে। এটিতে একবার আলতো চাপুন।
ধাপ ৫ - Delete Imo account অপশন এ ট্যাপ করুনঃ অ্যাকাউন্ট এবং নিরাপত্তা মেনুতে আপনি আপনার ইমেল অ্যাকাউন্ট মুছে ফেলার অপশন পাবেন। লগ আউট করার অপশন পরে  ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম এর মেনুতে শেষ অপশন হবে। Delete Imo account ট্যাপ করুন।  

ধাপ ৬ - Apply to delete এ আলতো চাপুন। আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা হবেঃ আপনি আগের পদক্ষেপটি সম্পন্ন করার পরে ইন্টারফেস আপনাকে একটি নতুন পৃষ্ঠায় নির্দেশিত করবে। এই পৃষ্ঠায় আপনি delete করার প্রক্রিয়া নিশ্চিত করার জন্য একটি অপশন পাবেন।
  • একই পৃষ্ঠায় আপনি আপনার IMO অ্যাকাউন্ট মুছে ফেলার চূড়ান্ত করার পরে যে ডেটা হারাবেন সে সম্পর্কে আপনাকে সতর্ক করবে।
  • চূড়ান্ত পদক্ষেপ হিসাবে আপনাকে একটি বোতামে ক্লিক করতে হবে। এই বোতামটি নীল রঙে "Apply to delete" লেখা থাকবে।
  • এই বোতামে ক্লিক করুন আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা হবে।    

আপনি আপনার IMO অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য অনেক কারণ থাকতে পারে। ইমু ব্যবহারকারীদের যে কোনো সময় IMO ব্যবহার না করতে চাইলে এটা স্বাধীন ভাবে ডিলিট করার অপশন থাকে। অ্যাপ্লিকেশনটি তার ব্যবহারকারীদের জন্য ডেটা গোপন রাখার জন্যে ডিলিট করার অনুমতি দেয়। এখান থেকে আমরা ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম বা ইমু থেকে নাম্বার ডিলিট করার উপায়, ইমু খোলার নিয়ম, ইমো ব্যবহারের নিয়ম, ইমু কোড, Imo যাচাইয়ের জন্য নম্বর, Imo অ্যাপস সম্পর্কে বিস্তারিত জানলাম। 

ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম নিয়ে কিছু প্রশ্ন/উত্তর

IMO কি নিষ্ক্রিয় অ্যাকাউন্ট মুছে দেয়?
যদি একটি অ্যাকাউন্ট ৩৬৫ দিনের জন্য অব্যবহৃত থাকে এবং তারপরে একটি ভিন্ন মোবাইল ডিভাইসে নতুনভাবে সক্রিয় হয়ে যায়, তারা এটিকে একটি চিহ্ন হিসাবে গ্রহণ করে যে একটি নম্বর পুনর্ব্যবহৃত হয়েছে৷ এই সময়ে তারা ফোন নম্বরের সাথে সম্পর্কিত পুরানো অ্যাকাউন্টের ডেটা সরিয়ে দেয়।   

আমি কি ফোন নম্বর ছাড়া IMO পেতে পারি?
সাধারণভাবে, ইমু এর জন্য আপনাকে একটি ফোন নম্বর ব্যবহার করে আপনার অ্যাকাউন্ট যাচাই করতে হবে। তবে, ফোন নম্বর বা সিম কার্ড ছাড়াই ইমু ব্যবহার করা সম্ভব, যদি আপনি নিজের কারণে এটি করতে চান।

আমার কি ২টি IMO একাউন্ট থাকতে পারে?  
আপনার ২টি ইমু একাউন্ট থাকতে পারে। আপনার পূর্ববর্তী একাউন্টে ফিরে যেতে, আপনাকে "একাউন্ট পরিবর্তন করুন" এ ক্লিক করতে হবে এবং তারপরে আগেরটি নির্বাচন করতে হবে। আপনাকে এই পদ্ধতিতে আপনার প্রথম একাউন্টে ফিরে জেতে পারেন। আপনি এখন ইমুতে সম্পূর্ণ ভিন্ন সংখ্যক একাউন্ট তৈরি করতে এবং চালাতে পারেন এবং সেগুলির যেকোনোটিতে লগ ইন করতেও পারেন।

আমি কিভাবে আমার সমস্ত পুরানো অ্যাকাউন্ট খুঁজে পাব?
নীচে বর্ণিত পদ্ধতি দ্রুত এবং আরও কার্যকর ভাবে পুরানো অ্যাকাউন্ট খুঁজে পেতে সাহায্য করবে।
  • ব্যবহারকারীর নাম অনুসন্ধান করুন
  • পুরানো ইমেল খুঁজুন
  • আপনার সংরক্ষিত লগ-ইনগুলির মাধ্যমে যান
  • আপনার Google এবং Facebook অ্যাকাউন্ট চেক করুন
  • ব্যবহারকারীর নাম, গোপনীয়তা, এবং নিরাপত্তা সাইট থেকে চেষ্টা করুন
  • অনুসন্ধান এবং ডিলিট সার্ভিস গুলি এড়িয়ে চলুন 
  • ডিজিটাল হাউসকিপিং 

কিভাবে ইমোতে সর্বশেষ দেখা স্ট্যাটাস হাইড করবেন

ইমুতে আপনার লাস্ট দেখা স্ট্যাটাস চালু করার মানে হল যে আপনার যেকোন পরিচিতি দেখতে পাবে আপনি শেষ কবে সক্রিয় ছিলেন এবং আপনি শেষ কবে তাদের মেসেজ দেখেছেন। আপনি আইফোন বা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে ইমোতে শেষ দেখা স্ট্যাটাস লুকানোর ধাপগুলি নীচে পাবেন।

ইমুতে আপনার পরিচিতিগুলিতে, আপনার নামের নীচে শেষ দেখা স্ট্যাটাস প্রদর্শিত হবে এবং এটি নির্দেশ করে যে আপনি শেষবার কখন ইমোতে অনলাইন ছিলেন। 

ইমোতে আপনার শেষ দেখা স্ট্যাটাস দেখে লোকেরা বুঝে যে আপনি তাদের এসএমএস পড়েছেন কিনা এবং তাদের মধ্যে কেউ কেউ এমনও ভাবতে শুরু করতে পারে যে আপনি তাদের এড়িয়ে গেছেন বা উপেক্ষা করছেন।
যদি এটি আপনাকে বিরক্ত করে, তাহলে আইফোন এবং অ্যান্ড্রয়েড ফোনের জন্য নীচে দেওয়া পদক্ষেপগুলি ব্যবহার করে ইমোতে শেষ দেখা স্ট্যাটাস লুকানো সম্ভব। এছাড়াও আজকের পোস্ট থেকে আপনারা ইমু থেকে নাম্বার ডিলিট করার উপায়, ইমু খোলার নিয়ম, ইমো ব্যবহারের নিয়ম, ইমু কোড, Imo যাচাইয়ের জন্য নম্বর, Imo অ্যাপস জানতে পারবেন।

আইফোন ব্যবহার করে ইমোতে শেষ দেখা স্ট্যাটাস লুকান
আপনার iPhone ব্যবহার করে IMO-এ শেষ দেখা বিষয়টি লুকাতে নিচের ধাপগুলি অনুসরণ করুন। 
  • আপনার iPhone এ IMO অ্যাপ খুলুন। 
  • একবার IMO এ, আপনার স্ক্রিনের উপরের বাম কোণ থেকে ৩-ডট আইকনে আলতো চাপুন।
  • পরবর্তী স্ক্রিনে, আপনার স্ক্রিনের উপরের ডানদিকের কোণ থেকে গিয়ার আকৃতির সেটিংস আইকনে আলতো চাপুন৷
  • সেটিংস স্ক্রিনে, গোপনীয়তায় আলতো চাপুন
  • গোপনীয়তা স্ক্রিনে, তালিকার উপরে অবস্থিত সর্বশেষ দেখা বিকল্পটিতে আলতো চাপুন।
  • প্রদর্শিত স্লাইড-আপ মেনু থেকে, কেউ নেই-তে আলতো চাপুন এবং এটি ইমোতে সর্বশেষ দেখা স্ট্যাটাস লুকিয়ে রাখবে।

ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম - শেষ কথা

আমরা আমাদের পোস্টে ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম, ইমু থেকে নাম্বার ডিলিট করার উপায়, ইমু খোলার নিয়ম, ইমো ব্যবহারের নিয়ম, ইমু কোড, Imo যাচাইয়ের জন্য নম্বর এবং Imo অ্যাপস সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। 

আশা করছি আপনারা এই পোস্ট পড়ে আপনার ইমু একাউন্ট টি ডিলেট করতে পারবেন বা ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম সম্পর্কে সব জানতে পারবেন। যদি আপনাদের তবুও কোনো সমস্যা থাকে তাহলে আমাদের সাথে যোগাযোগ করে জানাতে পারেন আমরা আপনাদের সমস্যা সমাধান করার জন্যে চেস্টা করবো। [জব আইডি=২২৪৯৮] 

Popular posts from this blog

যৌন শক্তি বৃদ্ধির দোয়া - শারীরিক শক্তি বৃদ্ধির দোয়া

কি খেলে বীর্য অনেক ঘন হয় এবং দ্রুত বীর্য পাত বন্ধ হয়?

গণতন্ত্রের সুফল ও কুফল - গণতন্ত্রের বৈশিষ্ট্য